আমাদের নিউজ পোর্টাল ভিজিট করুন ...

আমাকে আতংক মনে করে তারাই, যারা অন্যায় করে, অপরাধ করে- সাইফুল ইসলাম হিরু

বিশেষ সাক্ষাতকার: লাকসাম-মনোহরগঞ্জ আসনের সাবেক এমপি লাকসাম উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সাইফুল ইসলাম হিরু এক সাক্ষাতকারে খোলামেলা কথা বলেন লাকসামের নানা বিষয়ে পাঠকদের উদ্দেশ্যে নিচে তা দেওয়া হল

প্রশ্নঃ বর্তমান লাকসামের রাজনীতি সম্পর্কে আপনার বক্তব্য কি ?
সাইফুল ইসলাম হিরুঃ বর্তমান সরকারের আমলে সারা দেশের রাজনীতির অবস্থা যেমন লাকসামের অবস্থাও তেমন। লাকসামবাসী বর্তমানে শান্তিতে নেই। তারা চায় তাদের নির্ভর করা যায় এমন একটি সরকার যে সরকারের নেতৃত্বে আসবে দেশনেত্রী বেগম খালেদা জিয়া।..



প্রশ্নঃ সমালোচকরা আপনাকে পেন্টাগন বাহিনীর প্রধান বলার কারন কি ?
সাইফুল ইসলাম হিরুঃ যারা বলে তাদের জিজ্ঞাসা করুন, পেন্টাগন বাহিনীর অর্থ কি , পেন্টাগন কি কোন ব্যক্তি না প্রতিষ্ঠান না অন্য কিছু। এর অর্থ আমি নিজেও বুঝি না

প্রশ্নঃ লাকসামের অনেকেই বলে, এক সময় লাকসামে আপনার পারিবারিক, ব্যক্তিগত এবং সামাজিক যে অবস্থান ছিল বর্তমানে আর তা নেই, আপনি কি তাই মনে করেন ?
সাইফুল ইসলাম হিরুঃ আগের সাথে বর্তমানের প্রার্থক্য এতটুকুই আছে, দল যখন সরকারে ছিল তখন প্রশাসনিক ক্ষমতা ছিল আর বর্তমানে তা নেই। যেহেতু আমি এখন বিরোধী দলের নেতা। ছাড়া পূর্বে আমি যা ছিলাম তাই আছি। 


প্রশ্নঃ হিরু সাব লাকসামে একটি আতংকের নাম , আপনি কি তাই মনে করেন ?
সাইফুল ইসলাম হিরুঃ আমাকে আতংক মনে করে তারাই, যারা অন্যায় করে, অপরাধ করে। অন্যায়কারী অপরাধীদের আমি কঠোর শাস্তি দিতে কখনো কুন্ঠাবোধ করি না। যারা নীতিবান, ভাল মানুষ, ন্যায়ের পথে চলে তাদের আমি সার্বিক সহযোগিতা করি, ভালবাসি। তাদের কাছে আবার হিরু সাব খুব ভাল মানুষ


প্রশ্নঃলাকসাম উপজেলা বিএনপি এখন দুই ভাগে বিভক্ত। এক গ্রূপ নেতৃত্ব দিচ্ছেন আপনি আর অপর গ্রুপের নেতৃত্ব দিচ্ছে উপজেলা চেয়ারম্যান মজির আহমেদ। দুই গ্রূপ এক হওয়ার কোন সম্ভাবনা আছে কি ?
সাইফুল ইসলাম হিরুঃ লাকসাম উপজেলা বিএনপিতে কোন গ্রূপিং নেই। কথায় আছে দুষ্ট গরুর চেয়ে শূণ্য গোয়াল অনেক ভাল। মজিররা বিএনপি করে না। এরা হলো সুবিধাভোগী। সব সুবিধাভোগী ছাড়া লাকসাম উপজেলা এবং পৌরসভায় বিএনপি এবং এর সকল অংগসংগঠন ঐক্যবদ্ধ আছে ব্যাপারে কোন সন্দেহ নেই।


প্রশ্নঃশোনা যায় আওয়ামীলীগের সাথে সমঝোতা করে লাকসামে আপনারা মিছিল মিটিং করেন ?
সাইফুল ইসলাম হিরুঃ যদি কোন দিন একই সময় দুই দলের মিছিলের কর্মসূচি থাকে তখন আমরা কথা বলে মিছিলটি আগে পড়ে নিয়ে যাই এটা তো খারাপ কিছু না। নতুবা মুখোমুখি হলে সংঘর্ষ হবে।আমার নেতাকর্মীরা মামলা খাবে। এর চেয়ে এই ভাবে সমঝোতা করে মিছিল করা তো দুষের কিছু না। 


প্রশ্নঃ বর্তমান সরকারের সাড়ে তিন বছরে লাকসামে উন্নয়ন কর্মকান্ড কেমন হয়েছে ?
সাইফুল ইসলাম হিরুঃ কোন উন্নয়নই হয়নি। নতুন কোন প্রকল্প গ্রহন করা হয়নি। একটি বিদ্যুতের লাইনও দেওয়া হয়নি। বিএনপি সরকারের আমলে আমরা যা করেছি উন্নয়ন বলতে এখন তাই আছে।


প্রশ্নঃ গত নির্বাচনে আপনাদের প্রার্থী পরাজয়ের কারন কি ?
সাইফুল ইসলাম হিরুঃ জনগন আমাদের ভোট দিয়েছে। কিন্ত জাতীয় এবং স্থানীয় ষড়যন্ত্রের কারনে আমাদের প্রার্থীকে পরাজিত করা হয়েছে। তারা তো আমাকে বাড়ি থেকেই বের হতে দেয়নি।


প্রশ্নঃ আগামী নির্বাচনে জনগন কেন কর্ণেল (অবঃ) আজিম সাহেব কে ভোট দিবে ?
সাইফুল ইসলাম হিরুঃ আজিম সাহেব একজন ভাল মানুষ, সৎ লোক বিএনপি সরকারের আমলে এমপি হিসেবে এলাকায় ব্যাপক উন্নয়ন করেছে। তাই জনগন তাকে ভালবেসে ভোট দিবে।


প্রশ্নঃ আপনার রাজনৈতিক জীবনে এমন কোন ভুল কি আপনি করেছেন যার জন্য এখন আপনি অনুতপ্ত
সাইফুল ইসলাম হিরুঃ ভুল আমি একটাই করেছি আর তা হল মজির আহমেদকে পৌরসভার নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়ে চেয়ারম্যান বানানো। ছাড়া আমার আর কোন ভুল নেই


প্রশ্নঃ লাকসামবাসীর উদ্দেশ্যে কিছু বলুন
সাইফুল ইসলাম হিরুঃ লাকসামের মানুষ ভাল থাকবে সুস্থ্য থাকবে এটাই আমার এক মাত্র চাওয়া