আমাদের নিউজ পোর্টাল ভিজিট করুন ...

মাদকের কবলে লাকসাম! বাঁচাও লাকসাম বাঁচাও যুবসমাজ


বিশেষ প্রতিবেদন: [বুধবার, ১৮ এপ্রিল ০১২] মাদকের হিংস্র থাবায় লাকসামসহ এর আশে পাশের থানাগুলোর অধিকাংশ অভিজাত পরিবারের সন্তান মেধাবী শিক্ষার্থীরা ধ্বংস হয়ে যাচ্ছে। এর ফলে পরিবার হারাচ্ছে তার সন্তান আর সমাজ থেকে হারিয়ে যাচ্ছে মেধাবীর সংখ্যা এক অনুসন্ধানে জানা গেছে, অভিজাত ধর্নাঢ্য পরিবারের সন্তানেরা অতি আদরের হওয়ায় তাদের প্রতি পরিবারের সুযোগ সুবিধা একটু বেশি থাকার কারনে তারা হঠাৎ করে মাদকের দিকে পা বাড়ায়।..
পরে সন্তান যখন মাদকাসক্ত হয় তখন পরিবারের অভিভাবকেরা বুঝতে পেরে তাকে শাসন করতে গেলেই বেপরোয়া হয়ে উঠে এক পর্যায়ে ওই সন্তান মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে এক জরিপে দেখা যায় ওই এলাকাগুলোতে এ পর্যন্ত অভিজাত পরিবারের এবং মেধাবী ২০জন যুবক মাদকাসক্ত হয়ে আত্মহত্যা এবং মাদক সেবন করতে গিয়ে নিহত হয়েছেন  অতিসম্প্রতি সাবেক এক পৌর কাউন্সিলরের মেধাবী সন্তান মাদকাসক্ত হয়ে ভারসাম্য হারিয়ে ফেলে আত্মহত্যা করেছে মাদকদ্রব্য চোরা চালানের ট্রানজিট পয়েন্ট লাকসাম হওয়ায় এখানে সীমান্তবর্তী উপজেলা চৌদ্দগ্রামসহ অন্যান্য এলাকা দিয়ে সড়ক রেল পথে  অবাধে মাদক প্রবেশ করে
গতকালও লাকসামের দৌলতগঞ্জ বাজার থেকে জুয়েল নামক এক মাদকসেবিকে হিরোইন ও ইয়াবাসহ আটক করে লাকসাম থানা পুলিশ
নেশা জাতীয় এসব দ্রব্য সহজে হাতের নাগালে পাওযায় এখানকার মাদকসেবীরা তা সহজেই সেবন করতে পারেএদিকে পুলিশ প্রশাসন মাদক নিয়ন্ত্রনে অভিযান চালালে মাদকসেবীরা কুমিল্লা বিশ্বরোড চৌদ্দগ্রামের বিভিন্ন এলাকায় গিয়ে মাদক সেবন করার পাশাপাশি মরন নেশা ফেনসিডিল সাথে করে নিয়ে এসে অন্যান্যদের কাছে বিক্রি করেবিভিন্ন সূত্র জানায় লাকসাম শহরের বাইপাস, রাজঘাট, ফতেপুর, পাইকপাড়া, মিশ্রী নশরতপুরসহ উপজেলার বিভিন্ন গ্রামে ফেনসিডিল ইয়াবাসহ বিভিন্ন মাদক ব্যবসায়ীরা পুলিশকে ফাঁকি দিয়ে নিবিঘ্নে ব্যবসা করে যাচ্ছে এতে দিন দিন যুবসমাজ ধ্বংস হয়ে যাচ্ছে ইতিমধ্যে লাকসাম পৌর শহরের বিভিন্ন হোটেল রেস্তোরায় মাদক দ্রব্যের খোসা ফেন্সিডিলের খালি বোতল চোখে পড়তে দেখাযায়
সমাজ বিশ্লেষকরা জানান, যুবসমাজ কে ধ্বংসের হাত থেকে বাঁচাতে হবে। মাদক একে বারে নির্মূল করা যাবে না। তবে রাজনৈতিক, সামাজিক বিভিন্ন শ্রেণীর নেতৃবৃন্দ এবং আইন শৃঙখলা বাহিনী যৌথভাবে কাজ করলে মাদক নিয়ন্ত্রন করা যাবে। তাই সকল শ্রেণীর মানুষদেরকে অনুরোধ করা যাচ্ছে মাদকের বিরুদ্ধে রুখে দাড়াতে।

সম্পাদনা : আবু পলাশ


বিজ্ঞাপন মুক্ত এ ব্লগের প্রতিটি খবরে রয়েছে এক ঝাঁক মেধাবী তরুণের অক্লান্ত পরিশ্রম ও সর্বোচ্চ প্রযুক্তির ব্যবহার। তাই আমাদের খবর  আপনার বন্ধুদের সাথে শেয়ার করে আমাদেরকে উৎসাহিত করুন।