আমাদের নিউজ পোর্টাল ভিজিট করুন ...

বৃহত্তর লাকসামের শিক্ষার্থীরা নতুন প্রশ্নে সন্তুষ্ট

আবু পলাশঃ [রোববার, ০১ এপ্রিল ০১২] উচ্চমাধ্যমিক পরীক্ষায় বাংলা প্রথম পত্রের পরীক্ষা প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো সৃজনশীল পদ্ধতির প্রশ্নপত্রে প্রশ্ন কেমন হবে নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে কিছুটা উদ্বেগ থাকলেও প্রায় সবাই পরীক্ষার হল থেকে বেরিয়েছে হাসিমুখে নতুন পদ্ধতির প্রশ্নপত্রে পরীক্ষা দিয়ে বেশির ভাগ শিক্ষার্থীই সন্তোষ প্রকাশ করেছে 

আজ রোববার বাংলা প্রথম পত্র পরীক্ষা শেষে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, মাধ্যমিক পরীক্ষায় বেশ কয়েকটি বিষয়ে তারা এই পদ্ধতিতে পরীক্ষা দিয়েছে কিন্তু উচ্চমাধ্যমিকে বাংলা প্রথম পত্র এবারই প্রথম সৃজনশীল পদ্ধতিতে অনুষ্ঠিত হলো তাই অনেকের মধ্যে কিছুটা ভয় ছিল।..
ঢাকায় পড়ুয়া লাকসামের মেধাবী ছাত্র মশিউর রহমান মহিনের সাথে কথা বলে যানা যায়, পরীক্ষার প্রশ্ন যথেষ্ঠ মানসম্মত ও সহজ হয়েছে। প্রশ্ন অনেক সুন্দর সহজ হয়েছে পরীক্ষাও খুব ভালো হয়েছে তাঁর মতে, এটি খুব ভালো পদ্ধতি এতে মুখস্থের পরিবর্তে শিক্ষার্থীদের সৃজনশীলতা যেমন বাড়ে, তেমনি বাংলার মতো একটি বিষয়েও অধিক নম্বর পাওয়া তুলনামূলক সহজ হয়

বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্র আল-আমিন পাটোয়ারির সাথে যোগাযোগ করলে সে এই প্রশ্নের ধরনের জন্য সন্তুষ্টি প্রকাশ করে সবার কাছে দোয়া চেয়েছেন।
নওয়াব ফয়জুন্নেসা সরকারি কলেজের বাণিজ্য বিভাগের মেধাবী ছাত্র মোঃ ফরিদ উদ্দিনের সাথে কথা বলে জানা যায় এই ধরনের প্রশ্নে সব ধরনের শিক্ষার্থীরা মোটামুটি ভালো রেজাল্ট করতে পারে, সবাই এমন প্রশ্নে সন্তুষ্ট।
এছাড়াও মডেল কলেজ, মনোহরগঞ্জ, মুদাফফরগঞ্জ, হেসাখাল প্রভৃতি কলেজগুলোর শিক্ষার্থীরা এমন প্রশ্নে সবাই সন্তুষ্ট।


সম্পাদনা : সোহেল রানা , আউটপুট এডিটর



বিজ্ঞাপন মুক্ত এ ব্লগের প্রতিটি খবরে রয়েছে এক ঝাঁক মেধাবী তরুণের অক্লান্ত পরিশ্রম ও সর্বোচ্চ প্রযুক্তির ব্যবহার। তাই আমাদের খবর আপনার বন্ধুদের সাথে শেয়ার করে আমাদেরকে উৎসাহিত করুন।