আমাদের নিউজ পোর্টাল ভিজিট করুন ...

লাকসামে বেসরকারি ভাবে শিল্পপার্ক নির্মাণের কাজ এগিয়ে চলেছে..

নিজস্ব প্রতিনিধি:  [মঙ্গলবার, ১৩ মার্চ ০১২] বেকারত্ব নিরসন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বেসরকারিভাবে লাকসামে শিল্পপার্ক নির্মাণের উদ্যোগ ও প্রকল্পের কাজ  এগিয়ে চলেছে। শিল্পপার্কের ১ম প্রকল্প সুরক্ষা সিটি ১৩ তলা ভবন নির্মাণ কাজের অগ্রগতিও হয়েছে। শিল্পপার্ক বাস্তবায়নে ব্যয় ধরা হয় ৫০ কোটি টাকা।..

জানা যায়, বেসরকারিভাবে এলাকার তরুণ উদ্যোক্তা ও ৯ জন পরিচালক সমন্বয়ে জয়েন্ট ষ্টক থেকে রেজি নং- সি ৭৭৭৩৯/০৯ অনুমোদন নিয়ে লাকসাম শিল্পপার্ক নামের একটি শিল্প প্রতিষ্ঠান নির্মাণের উদ্যোগ নেয়া হয়।

উদ্যোক্তারা লাকসাম-মুদাফফরগঞ্জ সড়কের মাঝামাঝি স্থানে ৮ একর জমির মধ্যে শিল্পপার্ক নির্মাণের প্রকল্প পরিকল্পনা গ্রহণ করে। এতে থাকছে জাপানের কারিগরি সহায়তায় ইস্পাত, এঙ্গেল, রড তৈরির অত্যাধুনিক কারখানা, প্লাষ্টিক পাইপসহ যাবতীয় প্লাষ্টিক সামগ্রী, থাইল্যান্ডের কারিগরি সহায়তায় অটো ব্রিক ফিল্ড, আমেরিকান মেশিনের সাহায্যে পোল্ট্রি ফিড তৈরি ও বাচ্চা উৎপাদন করা হবে। শিল্পপার্কের ১ম প্রকল্প সুরক্ষা সিটি ১৩ তলা ভবন নির্মাণ কাজ বর্তমানে বাস্তবায়ন সম্পন্ন হবার পথে। লাকসাম দক্ষিণ বাইপাস সড়কের পশ্চিমপার্শে ২৮ শতক ভূমিতে সুরক্ষা সিটির নির্মাণ কাজ চলছে। সুরক্ষা সিটিতে ১২২টি ফাইলিং পিলার স্থাপন করে ৫১টি বেজ পিলারসহ আন্ডাগ্রাউন্ড ও গ্রাউন ফ্লোর সম্পন্ন করে ফার্ষ্ট ফ্লোরের কাজ পুরোদমে চলছে। ইতোমধ্যে এতে ব্যয় করা হয়েছে ৭ কোটি টাকা। শিল্পপার্ক বাস্তবায়নের উদ্যোক্তারা ২৫ হাজার টাকার শেয়ার শুরু করে বর্তমানে ৪০ হাজার টাকার শেয়ার বিক্রি করছে।
সুরক্ষা সিটিতে থাকছে লেভেল ১, ২ শপিং সেন্টার, লেভেল ৩, , ৫ সুরক্ষা জেনারেল হাসপাতাল, লেভেল ৬ ইংলিশ মিডিয়াম স্কুল ও নার্সিং ইনষ্টিটিউট, লেভেল ৭ কনফারেন্স হল ও কমিউনিটি সেন্টার, লেভেল ৮, , ১০, ১১, ১২তে আবাসিক এপার্টমেন্ট, সর্বশেষ ফ্লাটের সংখ্যা ৪০টি এবং দোকানের সংখ্যা ৯১টি। বর্তমানে সকল জল্পনা-কল্পনার অবসান ও বাঁধা বিঘ্ন পেরিয়ে লাকসাম শিল্পপার্ক ও এর ১ম প্রকল্প সুরক্ষা সিটির কাজ চলছে। শিল্পপার্ক ও সুরক্ষা সিটির প্রকল্প বাস্তবায়ন হলে এলাকায় বেকারত্ব নিরসন ও ব্যাপক কর্মসংস্থানের সৃষ্টি হবে বলে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে ১ম উদ্যোক্তা, শিল্পপার্কের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আসাদুজ্জামান ভূট্টো বলেন বেকারত্ব নিরসন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৯জন পরিচালকের সমন্বয়ে লাকসাম শিল্পপার্ক নির্মাণের উদ্যোগ ও কাজ শুরু করি এবং ইতোমধ্যে এর প্রথম প্রকল্প সুরক্ষা সিটির কাজ এগিয়ে চলছে। তিনি প্রকল্প বাস্তবায়নে সরকার, ব্যাংক, সকল শেয়ার হোল্ডারসহ এলাকাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন।








লাকসাম মনোহরগঞ্জ নাঙ্গলকোটে ২৪ ঘণ্টার খবরের আপডেট পেতে আমাদের পেজটি লাইক করুন। পেজটি লাইক করতে এখানে ক্লিক করুন। আপনার একটি লাইকই আমাদের অনুপ্রেরণা। undefined