আমাদের নিউজ পোর্টাল ভিজিট করুন ...

কুমিল্লার পথে পথে বাধা

জয়নাল আবদিন: [রোববার, ১১ মার্চ ০১] ঢাকা চলো কর্মসূচিকে সামনে রেখে পুলিশ ব্যাপক ধরপাকড় শুরু করেছে। কুমিল্লা বিএনপি ও ছাত্রদল নেতারা দু'দিন ধরে গা ঢাকা দিয়েছেন।..
কুমিল্লা জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন কায়সার জানান, তারা আজ দুপুরে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন। কুমিল্লা সেনানিবাসের পর থেকে মহাসড়কের পথে পথে পুলিশ তল্লাশি চালাচ্ছে। মাইক্রোবাস ও প্রাইভেট কারেও তল্লাশি চলছে। বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া জানান, বিকল্প পথে নানা কৌশলে বাঁধা ডিঙিয়ে তারা ঢাকা পৌঁছানোর চেষ্টা চালাচ্ছেন।

লাকসাম পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবীর পারভেজ আমাদের লাকসামকে জানান, পুলিশ নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালিয়েছে। পুলিশি বাঁধায় মনে হচ্ছে দেশে জরুরি অবস্থা বিরাজ করছে। 

চৌদ্দগ্রাম জামায়াতের আমির শাহাবুদ্দিন জানান, পুলিশ তাদের ৬ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। তারা ঘর-বাড়িতে থাকতে পারছেন না। ঢাকায় যেতে তাদের বেগ পেতে হচ্ছে। তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, হয়তো ঢাকায় যাওয়া সম্ভব নাও হতে পারে।
 
চৌদ্দগ্রাম যুবদল নেতা কামরুল হুদা জানান, নেতাকর্মীরা আতঙ্কে আছেন। তিনি জানান, শনিবার রাত থেকেই মহাসড়কে কৃত্রিম যানজট তৈরি করা হয়েছে। পুলিশ গাড়িতে তল্লাশি করছে। রেলপথেও পুলিশি অভিযান চলছে। উপজেলা বিএনপির সভাপতি জিএম তাহের জানান, ঢাকা যাওয়ার জন্য মালিক সমিতি কোনো বাস ভাড়া দিচ্ছে না। পুলিশ তাদের মানা করে দিয়েছে।