আমাদের নিউজ পোর্টাল ভিজিট করুন ...

ধর্ম নিয়ে কুটক্তির ঘটনায় শিক্ষক গ্রেপ্তার: এলাকায় টানটান উত্তেজনা ব্যাপক পুলিশ মোতায়ন

চন্দন সাহা বিশেষ প্রতিনিধি [বৃহস্পতিবার, ২২ মার্চ ০১২]লাকসাম পাইলট উচ্চ বিদ্যালয়ের  ইংরেজী শিক্ষক কৃষ্ণ চন্দ্র সরকার ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করায় আজ বৃহস্পতিবার লাকসাম পৌরশহরে প্রতিবাদ মিছিল স্মারকলিপি পেশ করেছে স্থানীয় ইমাম মুয়াজ্জ্বেন সমিতি। সমিতির নেতৃবৃন্দ ২৪ ঘন্টার মধ্যে ওই শিক্ষককে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানালে পুলিশ পরিস্থিতি বেগতিক দেখে ওই শিক্ষককে আজ বিকেলে নিজ বাসা থেকে আটক করে পুলিশি হেফাজতে নিয়ে আসে।এ নিয়ে  লাকসামে টানটান উত্তেজনা বিরাজ করছে।বুধবার দুপুর থেকে বিদ্যালয় আশেপাশের এলাকায়  ব্যাপক পুলিশি নিরাপত্তা জোরদার করেছে প্রশাসন।..
কুমিলা পুলিশের এএসপি সার্কেল (দক্ষিণ) মোঃ ইলতুৎ মীর ঘটনাস্থল পরিদর্শন করেন এবং উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে জরুরী বৈঠক করেছেন।
উল্লেখ্য, গত ১৮ মার্চ লাকসাম পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ইংরেজী বিষয়ে পাঠদানের সময় শিক্ষক কৃষ্ণ চন্দ্র সরকার ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। শ্রেণি কক্ষে ওই শিক্ষক এসব বিরূপ মন্তব্য করায় ছাত্ররা হঠাৎ বুধবার বিদ্যালয় এসে আন্দোলন শুরু করে। ছাত্ররা প্রধান শিক্ষকের অফিস কয়েক ঘন্টা অবরোধ করে রাখে এবং বিদ্যালয়ের  তিনটি গেটে তালা লাগিয়ে প্রতিবাদ মিছিল করে। পরিস্থিতি বেগতিক দেখে স্কুল ম্যানেজিং কমিটির সদস্যরা জরুরী সভায় মিলিত হন। বিরূপ মন্তব্যকারী শিক্ষককে তিন দিনের জন্য তার সকল কার্যক্রম থেকে অব্যহতি দেয়া হয় এবং উপজেলা নির্বাহী অফিসার শাহগীর আলমের নির্দেশে মাধ্যমিক শিক্ষা অফিসারকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার।

লাকসাম মনোহরগঞ্জ নাঙ্গলকোটে ২৪ ঘণ্টার খবরের আপডেট পেতে আমাদের পেজটি লাইক করুন। পেজটি লাইক করতে এখানে ক্লিক করুন। আপনার একটি লাইকই আমাদের অনুপ্রেরণা। undefined