আমাদের নিউজ পোর্টাল ভিজিট করুন ...

মনোহরগঞ্জে ১৩০টি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই!

চন্দন সাহা: [রোববার,২৬ ফেব্রুয়ারি ০১] আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কুমিল্লার মনোহরগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনগুলো শহীদ মিনারে পুস্পস-বক অর্পণ করতে পারেনি! উপজেলার ১৪০টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ১৩০টি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার না থাকায় শিক্ষক-শিক্ষার্থীসহ স'ানীয়রা ক্ষোভ প্রকাশ করেছেন।..
জানা যায়, মনোহরগঞ্জ উপজেলায় ৬৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়, ২৬টি রেজিষ্ট্রার্ড প্রাথমিক বিদ্যালয়, ৪টি কমিউনিটি প্রাথমিক বিদ্যালয়, ২৬টি উচ্চ বিদ্যালয়, ১২টি মাদরাসা ও ৪টি কলেজসহ ১৪০টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।‌ এর মধ্যে ১৩০টি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার না থাকায় শিক্ষক ও শিক্ষার্থীরা যথাযথ ভাবে এবার দিবসটি পালন করতে পারেনি। ফলে প্রতিষ্ঠানগুলোতে শিক্ষক ও শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করছে। এছাড়াও  মনোহরগঞ্জ উপজেলায় কেন্দ্রীয় শহীদ মিনার না থাকায় উপজেলা প্রশাসন ও স'ানীয়রা মনোহরগঞ্জ স্কুল এন্ড কলেজের শহীদ মিনারটিকে কেন্দ্রীয় শহীদ মিনার হিসেবে ব্যবহার করছেন।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার সোহাগ হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনারের জন্য সরকারী কোন বরাদ্দ দেওয়া হয়না। তবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্ব স্ব উদ্যোগে শহীদ মিনার তৈরী করতে পারে। এতে কোন বিধি নিষেধ নেই।