আমাদের নিউজ পোর্টাল ভিজিট করুন ...

নাঙ্গলকোটে সরকারি খালের উপর অবৈধভাবে দোকান ঘর নির্মাণ


ফরহাদ খান বাবুঃ [রোববার,১৯ ফেব্রুয়ারি ২০১]নাঙ্গলকোট উপজেলার  আর্দ্রা ইউপির তুগুরিয়া-নাঙ্গলকোট সড়কের শাকতলী গোরকাটা মৌজার মেহেরের মার পুলের দক্ষিণ পার্শ্বেূ সরকারি খালের উপর অবৈধভাবে দোকান ঘর নির্মাণ করেছেন আর্দ্রা ইউপির কালাচৌ গ্রামের মৃত মাকু মিয়া ছেলে হাবিব আমিন।
জানা যায়, উপজেলার তুগুরিয়া-নাঙ্গলকোট সড়কের শাকতলী মৌজার সরকারি খালের উপর আর সি সি পিলার দিয়ে কালাচৌ গ্রামের হাবিব আমিন কর্তৃক অবৈধভাবে দোকান-ঘর নির্মাণ করেন। সড়কটির মোড়ে দোকান ঘর নির্মাণ করায় সড়কে চলাচলকারী বিপরীত দিক থেকে আসা গাড়ি দেখা সম্ভব হয় না।..
ফলে সড়ক দিয়ে যানবাহন চলাচলে বিঘ সৃষ্টি হওয়ায় যে কোন মুহুর্তে বড় ধরণের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। এদিকে, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে সহকারি কমিশনার ভুমি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইদুল আরীফ গত ফেব্রুয়ারি সরকারি খালের উপর অবৈধভাবে দোকান ঘর নির্মাণ করায়, নির্মাণ কাজ বন্ধ করে মালামাল সরিয়ে নেয়ার জন্য হাবিব আমিনকে নির্দেশ প্রদান করেন। ইতিপূর্বে আর্দ্রা ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তা আবুল হোসেন বাধা প্রদান করলেও হাবিব আমিন নির্মাণ কাজ অব্যাহত রাখেন। বর্তমানে  হাবিব আমিন সহকারি কমিশনার ভুমির নির্দেশ অমান্য করে দ্রুত গতিতে কাজ সম্পন্ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সহকারি কমিশনার ভুমির নির্দেশ অমান্য করে দোকান ঘর নির্মাণ করায় হাবিব আমিনের খুঁটির জোর নিয়ে এলাকাবাসীর মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে। স্থানীয় এলাকাবাসী দোকান ঘরটি ভেঙ্গে সড়কে যানচলাচল স্বাভাবিক রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন